Wednesday , April 25 2018
Home / খেলাধুলা / বেতনের সব টাকা ত্রাণ তহবিলে দিলেন শচীন

বেতনের সব টাকা ত্রাণ তহবিলে দিলেন শচীন

ভারতের রাজ্যসভার সদস্য হিসেবে পাওয়া সব আর্থিক ভাতা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করলেন শচীন টেন্ডুলকার। গতকাল রোববার রাজ্যসভার একজন সংসদ সদস্য হিসেবে ছয় বছর দায়িত্বকাল শেষ করেন ভারতের ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকার।

একজন সাংসদ হিসেবে ছয় বছর দায়িত্বপালনকালে সরকার থেকে পাওয়া বেতন এবং অন্যান্য ভাতার পরিমাণ দাঁড়ায় প্রায় ৯০ লাখ। সম্পূর্ণ এই অর্থই দূর্যোগকালীন পরিস্থিতি মোকাবেলায় গঠিত দেশটির প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করেন শচীন।

শচীনের এই অর্থ প্রাপ্তির বিষয়ে গ্রহণপত্রও দিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কার্যালয়। ওই চিঠিতে বলা হয়, ‘প্রধানমন্ত্রী এই অর্থ প্রাপ্তির বিষয়ে অবগত হয়েছেন এবং তিনি এ বিষয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন। দূর্দশাগ্রস্ত মানুষের সহায়তায় এই অনুদান খুবই কার্যকর ভূমিকা রাখবে।’

দেশটির সংসদে তুলনামূলক কম কার্যদিবস উপস্থিত থাকায় বেশ সমালোচিত হয়েছিলেন টেন্ডুলকার। তবে স্থানীয় এলাকার উন্নয়নের জন্য একজন সাংসদের জন্য বরাদ্দ করা অর্থের দারুণ ব্যবহারের জন্য বেশ প্রশংসতিও হয়েছেন তিনি।

টেন্ডুলকারের কার্যালয় সূত্রে জানা যায়, উন্নয়নের জন্য তাঁর নামে বরাদ্ধ থাকা ৩০ কোটি রুপীর মধ্যে প্রায় সাড়ে আট কোটি রুপীর অর্থ বরাদ্ধ দিয়েছেন তিনি। সারা দেশের ১৮৫টি প্রজেক্টে এই অর্থ বরাদ্ধ দেওয়া হয়।

অবকাঠামো এবং শিক্ষা উন্নয়নে এসব অর্থ বরাদ্ধ দেন তিনি।

এছাড়াও দুইটি গ্রামকে সংসদ গ্রাম আদর্শ গ্রাম কর্মসূচিতেও অন্তর্ভুক্ত করেছেন। এগুলো হল অন্ধ প্রদেশের পুত্তাম রাজু কন্দ্রিকা এবং মধ্য প্রদেশের দনজা গ্রাম।

সূত্রঃ এনডিটিভি

Check Also

সানরাইজার্স হায়দরাবাদের নেতৃত্ব দেবেন সাকিব আল হাসান!

স্মিথ রাজস্থান রয়্যালসের নেতৃত্ব ছেড়ে দিলেও ডেভিড ওয়ার্নারের বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি সানরাইজার্স হায়দরাবাদ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *