Wednesday , April 25 2018
Home / বিনোদন / মিশা-পূর্ণিমার ‘ধর্ষণ প্রসঙ্গ’ ভাইরাল

মিশা-পূর্ণিমার ‘ধর্ষণ প্রসঙ্গ’ ভাইরাল

হর হামেশা আমাদের দেশে ধর্ষণের মতো ঘটনা ঘটছে। শিশু থেকে বৃদ্ধ কেউই এ থেকে রেহাই পাচ্ছেন না। সারা পৃথিবীতেই ঘটছে এ ঘটনা। ধর্ষণের মতো এমন গুরুতর সামাজিক অপরাধ নিয়ে বরাবরই সোচ্চার হলিউড এবং বলিউডের শিল্পীরা। কিন্তু বাংলাদেশ এ ক্ষেত্রে ব্যাতিক্রম হয়ে যাচ্ছে।

সম্প্রতি `ধর্ষণ` প্রসঙ্গে আলোচনায় আসেন ঢালিউডের একসময়ে জনপ্রিয় অভিনেত্রী পূর্ণিমা। তিনি কখনো কোন অসহায়ের পাশে দাঁড়াননি। কখনো কোনো ঘটনার প্রতিবাদ করতেও তাকে দেখা যায়নি। তিনিই মজা করার জন্য টেলিভিশনের একটি অনুষ্ঠানে ধর্ষণ নিয়ে প্রশ্ন করে বসেন খল অভিনেতা মিশা সওদাগরকে।

`এবং পূর্ণিমা` নামের সেই সেলিব্রেটি শোতে পূর্ণিমার করা সেই প্রশ্ন নিয়ে এখনো চলছে আলোচনা-সমালোচনার ঝড়। একজন শিল্পীর দায়িত্ববোধ থাকে। তবে সেটি যদি হয় নায়িকা পূর্ণিমার ক্ষেত্রে তবে সেটি আরও বড়। সেই পূর্ণিমাই স্রেফ মজা করার জন্য এ প্রসঙ্গে কথা বলেছেন। যদিও সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে এ বিষয়ে তিনি কখনই সোচ্চার ছিলেন না।

অনুষ্ঠানে উপস্থাপক পূর্ণিমা ঢালিউডের জনপ্রিয় খল অভিনেতা মিশা সওদাগরকে প্রশ্ন করেন, `কার সঙ্গে ধর্ষণ দৃশ্যে অভিনয় করতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করতেন আপনি?` উত্তরে মিশা সওদাগর জানান, ‘মৌসুমী ও পূর্ণিমার সঙ্গে’। এটা শুনে উপস্থাপিকা পূর্ণিমা হা হা হা করে হেসে ওঠেন। পূর্ণিমা পরে বলেছেন মজা করার জন্যই এমনটা করেছেন। কিন্তু শিল্পীদের দায়িত্ব শুধু মজা করা কিংবা মজা দেয়া নয়। সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে `ধর্ষণ` এর মতো ভয়াবহ সামাজিক ব্যাধি নিয়ে তাদের সোচ্চার হওয়া উচিত- এমনটাই দাবি সবার।

Check Also

যৌ’ন হয়রানি নিয়ে মুখ খুললেন ঐশ্বরিয়া

যৌ’ন কেলেঙ্কারি নিয়ে হলিউড প্রযোজক হার্ভে উইনস্টেইনের কুকীর্তির জেরে বিশ্ব জুড়ে সমালোচনা হয়েছে। এরকম ঘটনার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *