Friday , April 20 2018
Home / খেলাধুলা / যে কারণে সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক হচ্ছেন সাকিব!

যে কারণে সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক হচ্ছেন সাকিব!

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের তৃতীয় টেস্টে বল টেম্পারিংয়ের ন্যাক্কারজনক ঘটনায় জড়িয়ে পরে আইসিসি কৃতক এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্মিথ। ঘটনার সাথে জড়িত সহ অধিনায়ক ওয়ার্নারকে কোন শাস্তি দেয়নি আইসিসি।স্মিথ-ব্যানক্রাপ্টদের লঘু শাস্তি দিয়ে আইসিসি ব্যাপরটা ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এর উপর ছেড়ে দিয়েছে। অস্ট্রেলিয়ার ক্রিকেটে বোর্ডের প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছেন।এ ঘটনার সুস্থ তদন্ত করে দোষীদের শাস্তি দেওয়া হবে বলে আশ্বাস দেন তিনি।

যদি তাই হয় তবে আজীবন নিষিদ্ধ হতে পারে স্মিথ-ওয়ার্নার। অস্ট্রেলিয়া ক্রিকেটের কোড অব কন্ডাক্ট ভঙ্গে সর্বোচ্চ শাস্তি হচ্ছে আজীবন নিষেধাজ্ঞা।

ইতিমধ্যে আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অধিনায়কের পদ হারালেন স্মিথ। তার বদলে রাজ্যস্থান রয়্যালসের অধিনায়ক করা হয়েছে অজিঙ্কা রাহানেকে। শুধু স্মিথ নয়, গুঞ্জণ রয়েছে সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক ওয়ার্নারকে তার পদ থেকে অব্যহতি দেওয়া হতে পারে।

সেক্ষেত্রে কে হবেন হায়দরাবাদের অধিনায়ক? এই রেসে অনেকটা এগিয়ে প্রথমবারের মতো হায়দরাবাদে খেলতে আসা বিশ্বসেরা অলরাউন্ডার বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্টও টি-২০ অধিনায়ক সাকিব আল হাসান।

অধিনায়ক হওয়ার অন্যতম দাবীদার নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। তবে সে হায়দরাদের হয়ে নিয়মিত একাদশে সুযোগ না পাওয়ার অলরাউন্ডার সাকিবেই এগিয়ে থাকবেন। এছাড়া আন্তর্জাতিক ক্যারিয়ারে অভিজ্ঞতার বিচারে সাকিব ঢের এগিয়ে।

অন্যদিকে ভারতীয়দের মধ্যে শিখর ধাওয়ান ও মানিষ পান্ডের নাম শোনা গেলেও তাদের কারোই বড় মঞ্চে অধিনায়কত্ব করার নজির নেই। সেই বিচারে একাদশ আইপিএলে বাংলাদেশী অলরাউন্ডারকে হায়দরাবাদের অধিনায়ক দেখলে অবাক হবে না ক্রিকেট দুনিয়া।

Check Also

সানরাইজার্স হায়দরাবাদের নেতৃত্ব দেবেন সাকিব আল হাসান!

স্মিথ রাজস্থান রয়্যালসের নেতৃত্ব ছেড়ে দিলেও ডেভিড ওয়ার্নারের বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি সানরাইজার্স হায়দরাবাদ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *