Friday , April 20 2018
Home / খেলাধুলা / ক্রিস গেইল বলেই এটা সম্ভব?

ক্রিস গেইল বলেই এটা সম্ভব?

ক্রিস গেইল! অদ্ভুত এক চরিত্র! হাসি যেন তার মুখ থেকে মিলায়ই না। উদ্ভট সব কাণ্ড করে বসেন, যা অন্য কোনো খেলোয়াড় চিন্তাও করেন না। ফলে সমালোচনার মুখে পড়েন অনেক সময়। তবে এইবার যা করেছেন, তাতে বাহবা-ই পেয়েছেন এই ক্যারিবীয় সুপারস্টার।

আফগানিস্তানের বিপক্ষে রোববার বিশ্বকাপ বাছাইপর্বের ফাইনালে হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। তাও শোচনীয়ভাবে। মাত্র ১০ রান করেছেন ওপেনার গেইল! ২০৩ রানে অলআউট হয় ক্যারিবীয়রা। জবাবে ব্যাট করতে নেমে ওপেনার মোহাম্মদ শেহজাদ একাই দলকে জয়ের বন্দরে নিয়ে গেছেন। চার-ছক্কার তাণ্ডব চালিয়ে ৮৪ রানের চোখ ধাঁধানো একটি ইনিংস খেলেছেন।

আফগানিস্তানের এই ওপেনারও মজার এক চরিত্র। জয়ের পর তার লাফ ঝাঁপ দেখে অনেকে হতবাকই হন! বিশালদেহী এই ক্রিকেটারের বাধ ভাঙা উল্লাসের ছবি ইন্টারনেটে ছড়িয়ে আছে। শূন্যে লাফিয়ে উঠেন দলের জয়ে।

কাল ম্যাচ সেরা পুরস্কার পান শেহজাদ। সেটি হাতে নিয়ে মাঠেই ছিলেন তিনি। আর পাশে ছিলেন পরাজিত দলের গেইল। কিন্তু হাসিমুখে!

স্টেডিয়ামে গান বাজছে বিখ্যাত ‘চ্যাম্পিয়ন’ গানটি। আর তখন বড় মনের পরিচয় দেন গেইল। শেহজাদের অনুরোধে নাচতে শুরু করেন তিনি। দু’জনেই বিখ্যাত সেই ‘চ্যাম্পিয়ান ডান্সের’ সিগনেচার স্টেপ করেন আর হাসিতে ফেটে পড়েন। তাদের সাথে এক সময় যোগ দেন আফগান কোচ ফিল সিমন্সও।

গেইলের এই আচরণে মুগ্ধ ক্রিকেটবিশ্ব। একমাত্র তিনিই পারেন হারের পর হাসিমুখে তা মেনে নিতে এবং জয়ী দলের সাথে আনন্দে ভাসতে।

তাদের নাচের এই ভিডিওটি ফেসবুক পেজে শেয়ার করে আইসিসি লিখেছে, ‘এটাই হলো ক্রিকেটের সৌন্দর্য্য।’

 

Check Also

সানরাইজার্স হায়দরাবাদের নেতৃত্ব দেবেন সাকিব আল হাসান!

স্মিথ রাজস্থান রয়্যালসের নেতৃত্ব ছেড়ে দিলেও ডেভিড ওয়ার্নারের বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি সানরাইজার্স হায়দরাবাদ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *