Friday , April 20 2018
Home / ভিডিও গ্যালারি / হাতির ধূমপান, ইন্টারনেটে ভিডিও ভাইরাল

হাতির ধূমপান, ইন্টারনেটে ভিডিও ভাইরাল

ভারতের কর্নাটকের একটি বুনো হাতির ‘ধূমপানের’ দৃশ্য সামাজিক যোগাযোগের মাধ্যমে রীতিমতো ভাইরাল হয়েছে। ভিডিওটি শেয়ার হয়েছে হাজার হাজার বার। ইউটিউবেও লাখ লাখ মানুষ এই দৃশ্য দেখে মজাদার সব মন্তব্য করেছেন। তবে সবাই কৌতূহলী হয়ে জানতে চেয়েছে আসলে ঘটনাটি কি। হাতি কি সত্যি সত্যি ধূমপান করছে, নাকি অন্য কিছু।

ভিডিওতে দেখা যাচ্ছে, হাতিটি শুঁড় দিয়ে মুখের ভেতর কি যেন ঢুকাচ্ছে। এরপর ধূমপানের মতো গলগল করে সাদা ধোঁয়া বের হয়ে এলো তার মুখ দিয়ে। ফেসবুকে ছবিটি পোস্ট করা হয়েছে গত ২০ মার্চ। ভিডিওটি ধারণ করেছিলেন ‘কনজারভেটিভ সাপোর্ট অ্যান্ড পলিসি অ্যাট দ্য ওয়াইল্ডলাইফ কনজারভেশন সোসাইটি ইন্ডিয়া’র সহকারী পরিচালক বিনয় কুমার। মানুষের কৌতূহলের জবাব দিতে গিয়ে ভিডিওটির ব্যাখ্যা দিয়েছেন তিনি।

বিনয় কুমার জানান, আসলে জঙ্গলে কিছু একটা পুড়ছিল। আগুন নিভে যাবার পর হাতিটি এগিয়ে গিয়ে সেটি মুখে ঢুকিয়ে দেয়। হয়তো মুখের ভেতর গরম লাগার কারণে সে মুখ ঠাণ্ডা করার জন্য জোরে হাওয়া ছাড়ে। তার সাথেই সাদা ধোঁয়া বের হয়ে আসে যা দূর থেকে ধূমপানের মতো মনে হয়েছে।

Check Also

ও আল্লাহ, এটাও সম্ভব! বৃদ্ধের মাথার উপর দিয়ে গেল চলন্ত ট্রেন! ভিডিওটি দেখলে বুক কেঁপে উঠবে

ভারতের পশ্চিমবঙ্গের মেদিনীপুর রেলস্টেশনে নিত্যদিনের মতোই চলছে কার্যক্রম। প্লাটফর্মে ট্রেন আসছে যাচ্ছে। কেউ ট্রেনে উঠছেন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *