Wednesday , April 25 2018
Home / খেলাধুলা / নতুন বিতর্ক : আইসসির ফেসবুক কাভার ছবিতে ভারতের বিজয়ের মুহূর্ত!

নতুন বিতর্ক : আইসসির ফেসবুক কাভার ছবিতে ভারতের বিজয়ের মুহূর্ত!

নিদাহাস ট্রফি শেষে হয়ে গেছে গতকাল রবিবার রাতেই। কিন্তু এর রেশ যেন রয়ে গেছে গোটা ক্রিকেটবিশ্বে। বিশেষ করে চ্যাম্পিয়ন ভারত এবং রানার্সআপ বাংলাদেশের ক্রিকেটাঙ্গণে। এর মাঝেই আজ সোমবার নিজেদের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টের কাভারে ভারতের বিজয়ের মুহূর্তের ছবি দিয়ে নতুন বিতর্কের জন্ম দিল বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

আজ বিকাল ৪টার দিকে ছবিটি কাভারে আপলোড করে আইসিসি। ছবিটিতে দেখা যাচ্ছে, ছক্কা খেয়ে হতাশ সৌম্য সরকার মাটিতে নুয়ে পড়ছেন। মুস্তাফিজ এগিয়ে যাচ্ছেন তার দিকে। আর মাঝখানে উল্লাস নৃত্য শুরু করেছেন দিনেশ কার্তিক আর ওয়াশিংটন সুন্দর। এই ছবি দেখে অনেক বাংলাদেশি সমর্থক ছবিটির কমেন্ট বক্সে নিজেদের ক্ষোভ প্রকাশ করছে। যদিও ভারতের বিপক্ষে গতকালের ফাইনালে কোনো বিতর্কিত সিদ্ধান্তের ঘটনা ঘটেনি। তারপরেও ২০১৫ বিশ্বকাপের পর থেকে আইসিসিকে শত্রুর জায়গাতেই রেখে দিয়েছে টাইগার সমর্থকেরা।

এই ছবির ব্যাপারে একটি সাধারণ ব্যখ্যা আছে। ক্রিকেট বিশ্বের বড় বড় কিংবা উত্তেজনাকর ম্যাচগুলোর ছবি সাধারণত কাভারে ব্যবহার করে থাকে আইসিসি। যেমন, এই ছবিটির আগে নেপালের ক্রিকেট দলের একটি ছবি কাভারে রেখেছিল সংস্থাটি। উপলক্ষ ছিল এশিয়ার দলটির ওয়ানডে স্ট্যাটাস প্রাপ্তি। গতকালের ম্যাচটিতে প্রায় হারতে হারতে শেষ বলে জয় ছিনিয়ে নিয়েছিল ভারত। তাই তাদের উচ্ছাস, ল্যাপ অব অনারটাও ছিল দেখার মত।

কিন্তু তিন বছর ধরেই বাংলাদেশ-ভারত ক্রিকেট ম্যাচ মানেই যেখানে উত্তেজনা, সেখানে এই কাভার ছবিটি ভালোভাবে নিচ্ছে না সমর্থকেরা। অনেক ভারতীয়, শ্রীলঙ্কান এমনকী পাকিস্তানি সমর্থকেরাও কমেন্টের বন্যায় ভাসিয়ে দিচ্ছেন কাভার ছবিটিতে। তবে বেশিরভাগ কমেন্টই ছিল সংযত।

Check Also

বিরাট কোহলিকে ‘‌ননসেন্স’‌ বললেন ইংলিশ পেসার বব উইলিস

ইংল্যান্ড সফরের আগে কাউন্টি ক্রিকেট খেলার সিদ্ধান্ত নিয়েছেন বিরাট কোহলি। সারের হয়ে তিনটি ম্যাচ খেলবেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *