Monday , April 23 2018
Home / সংবাদ / কারা ফটক থেকে ফিরে এলেন আইনজীবীরা, মহাবিপদের সামনে খালেদা জিয়া

কারা ফটক থেকে ফিরে এলেন আইনজীবীরা, মহাবিপদের সামনে খালেদা জিয়া

নড়াইলের একটি, কুমিল্লার একটি ও ঢাকার সিএমএম কোর্টের দুই মামলার ওকালতনামায় বেগম খালেদা জিয়ার সই নিতে গিয়ে কর্তৃপক্ষের অনুমতি না পেয়ে ফিরে এসেছেন তার আইনজীবীরা। গতকাল শনিবার বিকালে খালেদা জিয়ার সই নিতে কারা ফটকে গিয়েছিলেন তারা।

জানা গেছে, বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডে অবস্থিত কেন্দ্রীয় কারাগারের সামনে বিএনপির আইনজীবীরা অপেক্ষা করেন। এসময় গণমাধ্যমে অভিযোগ করে অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দীর্ঘ সময় কারাবন্দী রাখতেই ওকালতনামায় সই না দিতে কারা কর্তৃপক্ষ কৌশল নিয়েছে।

তিনি বলেন, জিয়া অরফানেজ মামলায় খালেদা জিয়া জেলে যাওয়ার পর তাকে চারটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। অনেকবার চেষ্টা করেও ওকালতনামায় খালেদা জিয়ার স্বাক্ষর পাওয়া যায়নি। ওকালতনামায় সই নিয়ে খালেদা জিয়ার জামিনের জন্য আবেদন করা হবে। এসময় অ্যাডভোকেট জয়নাল আবদিন মেজবাহ, অ্যাডভোকেট তাহেরুল ইসলাম তৌহিদ প্রমুখ তার সঙ্গে ছিলেন।

জিয়া অরফানেজ ট্রাষ্ট মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে হাইকোটের্র দেয়া জামিনের বিরুদ্ধে দুদক ও রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিলের ওপর আজ রবিবার শুনানি অনুষ্ঠিত হবে। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ শুনানি গ্রহণ করবে। আপিল বিভাগের আজকের দৈনন্দিন কার্যতালিকার নয় ও দশ নম্বর ক্রমিকে আপিল দুটি শুনানির জন্য অন্তর্ভুক্ত রয়েছে।

গত সোমবার হাইকোর্ট খালেদা জিয়াকে চার মাসের জামিন দেয়। পরে দুদক ও রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে খালেদা জিয়াকে হাইকোটের্র দেয়া জামিন রবিবার পর্যন্ত স্থগিত করে দেয় আপিল বিভাগ। একইসঙ্গে ওইদিন লিভ টু আপিলের ওপর শুনানির জন্য দিন ধার্য করে দেয় আদালত।

লিভ টু আপিলে দুদক ও রাষ্ট্রপক্ষ হাইকোটের্র দেয়া জামিন আদেশ বাতিল চেয়েছে। পাশাপাশি আপিল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত জামিনের ওপর দেয়া স্থগিতাদেশের মেয়াদ বৃদ্ধির আবেদন জানানো হয়েছে।

Check Also

ব্রেকিং : ধেয়ে আসছে ঝড়-বৃষ্টি

ফাল্গুন বিদায় নিয়ে চৈত্র মাস চলে এলেও দেশের কোথাও এখন পর্যন্ত কালবৈশাখীর দাপট কিংবা ঝুম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *