Monday , April 23 2018
Home / সংবাদ / প্রধানমন্ত্রী যেভাবে চরম শিক্ষা দিলেন ম খা আলমগীরকে

প্রধানমন্ত্রী যেভাবে চরম শিক্ষা দিলেন ম খা আলমগীরকে

ম খা. আলমগীরেকে থামিয়ে দিলেন প্রধানমন্ত্রী। গতকাল বুধবার সন্ধ্যায় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির বৈঠকে এই ঘটনা ঘটে। প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে আওয়ামী লীগ নেতা এবং অর্থমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ড. আবদুর রাজ্জাক ব্যাংক ঋণের সুদের হার কমিয়ে আনা প্রসঙ্গে বক্তব্য রাখেন।

তিনি বলেন, ‘নির্বাচনের আগে ব্যাংক ঋণের সুদের হার সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনা প্রয়োজন।’

প্রধানমন্ত্রী তাঁর বক্তব্যের সঙ্গে একমত পোষণ করেন। এ সময় ফারমার্স ব্যাংকের সাবেক চেয়ারম্যান ড. মাহিউদ্দিন খান আলমগীর ব্যাংকিং খাত নিয়ে বক্তব্য রাখা শুরু করলে প্রধানমন্ত্রী তাকে থামিয়ে দেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘ভূতের মুখে রাম নাম। নিজের ব্যাংকটা তো শেষ করলেন, এখন ব্যাংক নিয়ে আর কি পরামর্শ দেবেন।বিরক্ত প্রধানমন্ত্রী এরপর অন্য প্রসঙ্গে আলোচনা শুরু করেন।

উল্লেখ্য, ম. খা. আওয়ামী লীগের মালিকানাধীন ফারমার্স ব্যাংক মন্দ ঋণের বোঝায় মৃতপ্রায়। বাংলাদেশ ব্যাংক অভিযোগ করেছে, ব্যাংকের সাবেক চেয়ারম্যান ড. মাহিউদ্দিন খান আলমগীরের সুপারিশেই এসব মন্দ ঋণ বিতরণ করা হয়েছিল। অবশ্য পদত্যাগ করলেও মহিউদ্দিন খান আলমগীর ওই অভিযোগ অস্বীকার করেছেন।

Check Also

ব্রেকিং : ধেয়ে আসছে ঝড়-বৃষ্টি

ফাল্গুন বিদায় নিয়ে চৈত্র মাস চলে এলেও দেশের কোথাও এখন পর্যন্ত কালবৈশাখীর দাপট কিংবা ঝুম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *