Monday , April 23 2018
Home / খেলাধুলা / শেষ ম্যাচে সাকিব একাদশে থাকলে কে হবেন টাইগারদের নেতা? বাদ পড়বেন কে?

শেষ ম্যাচে সাকিব একাদশে থাকলে কে হবেন টাইগারদের নেতা? বাদ পড়বেন কে?

ইনজুরি কাটিয়ে আজ বৃহস্পতিবারই কলম্বোর উদ্দেশ্যে উড়াল দিয়ছেন নিয়মিত টি-টোয়ন্টি অধিনায়ক সাকিব আল হাসান। বিশ্বসেরা অল-রাউন্ডারকে দলে পেয়ে নিঃসন্দেহে সকলেই আনন্দিত। সেই সঙ্গে জন্ম নিয়েছে কিছু প্রশ্নের। নিদাহাস ট্রফি টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে সাকিব একাদশে থাকলে দলের নেতৃত্বভার থাকবে কার ওপর? তাছাড়া তাকে জায়গা দিতে বাদ পড়তে হবে কাকে?

প্রথম প্রশ্নের জবাব হিসেবে স্বাভাবিকভাবেই আসবে সাকিবের নাম। তিনিই তো নিয়মিত অধিনায়ক। কিন্তু এরপরেও কথা থেকে যায়। হোম এবং অ্যাওয়ে মিলিয়ে তিনটি সিরিজে দলকে নেতৃত্ব দিয়েছেন মাহমুদ উল্লাহ রিয়াদ। এবার টুর্নামেন্টের মাঝপথে সাকিবকে যদি অধিনাকের দায়িত্ব ফিরিয়ে দেওয়া হয়, সেক্ষেত্রে দলের ধারাবাহিকতা ক্ষতিগ্রস্ত হওয়ার একটা আশংকা থাকে। কারণ, সাকিব হুট করে এসে এই টুর্নামেন্টে দলের পরিকল্পনা, ভাষা, এসবের সঙ্গে কতটা মানিয়ে নিতে পারবেন সেটা বড় প্রশ্ন।

বিষয়টি নিয়ে দলের ভারপ্রাপ্ত কোচ কোর্টনি ওয়ালশকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘আসলে এসব নিয়ে সংশয়ের জায়গা নেই। সে যদি খেলার মতো অবস্থায় থাকে, তাহলে আমরা বসে সিদ্ধান্ত নেব দলের জন্য কোনটি ভালো হবে। যাই করি না কেন, বাংলাদেশের ক্রিকেটের ভালোর স্বার্থে করা হবে। কেবল ফিট হলেই ওকে বিবেচনা করা হবে।’

এছাড়া সাকিবকে জায়গা দিতে একজনকে বাদ পড়তে হবে একাদশ থেকে। সাকিবের জায়গায় নেওয়া হয়েছিল লিটন দাসকে। কিন্তু তিন ম্যাচের দুটিতেই বিধ্বংসী ব্যাটিং করে জায়গা পাকা করে ফেলেছেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। সাব্বিরও দুই ম্যাচে খারাপ করেননি। তাহলে থেকে যাচ্ছেন সৌম্য সরকার এবং মেহেদী হাসান মিরাজ। তিন ম্যাচে সৌম্যর রান যথাক্রমে ১৪, ২৪ এবং ১। আর মেহেদী মিরাজ বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ। এই দুজনের কাউকে হয়তো বাদ পড়তে হতে পারে। তবে মিরাজের বাদ পড়ার সম্ভাবনাই বেশি।

 

Check Also

সানরাইজার্স হায়দরাবাদের নেতৃত্ব দেবেন সাকিব আল হাসান!

স্মিথ রাজস্থান রয়্যালসের নেতৃত্ব ছেড়ে দিলেও ডেভিড ওয়ার্নারের বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি সানরাইজার্স হায়দরাবাদ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *