Friday , April 20 2018
Home / রাজনীতি / আতঙ্কে তারেক রহমান

আতঙ্কে তারেক রহমান

যুক্তরাজ্যে বসবাসরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানকে সে দেশ থেকে বহিস্কার করা হতে পারে। ইতোমধ্যে যুক্তরাজ্য বিএনপির নেতাকর্মীদের মধ্যে এমন আতঙ্ক ছড়িয়ে পরেছে বলে একটি সূত্রে জানা গেছে।

বুধবার (১৪ মার্চ) যুক্তরাজ্য থেকে রাশিয়ার ২৩ জন কূটনীতিককে বহিষ্কার করা হয়েছে। বেঁধে দেওয়া ২৪ ঘণ্টা সময়সীমার মধ্যে রুশ ডাবল এজেন্ট সের্গেই স্ক্রিপাল ও তার মেয়ে ইউলিয়ার ওপর বিষাক্ত নার্ভ গ্যাস হামলার বিষয়ে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কাছে ব্যাখ্যা না পাওয়ায় এই কঠোর ব্যবস্থা নিয়েছে টেরিজা মে’র সরকার।

জানা গেছে, যুক্তরাজ্যে কোনো প্রকার গোয়েন্দা কর্মকান্ড বা যে কোনো ধরণের নাশকতায় জড়িত ব্যক্তিদের সে দেশ থেকে বেড় করে দিতে উদ্যোগী হওয়ায় তারেক রহমানের সে দেশে থাকা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

সম্প্রতি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দুর্নীতি মামলায় সাজা প্রদানের একদিন আগে লন্ডনের বাংলাদেশ হাইকমিশনে হামলা চালায় বিএনপির বিক্ষোভকারীরা। সেখান থেকে বিএনপির এক কর্মীকে আটক করে দেশটির পুলিশ। আটক হওয়া বিএনপির কর্মী হামলার নির্দেশ দাতা হিসেবে তারেক রহমানের নাম বলেছে।

এরপর বাংলাদেশ সরকারের পক্ষ থেকে তারেক রহমানকে দেশে ফেরত পাঠাতে যুক্তরাজ্য সরকারকে চিঠি পাঠানো হয়। চিঠিতে তারেক রহমান বাংলাদেশের আদালত কর্তৃক একজন সাজাপ্রাপ্ত আসামী হওয়ায় তাকে ফেরত পাঠাতে টেরিজা মে’র সরকারের কাছে অনুরোধ করা হয়েছে।

Check Also

ব্রেকিং : ধেয়ে আসছে ঝড়-বৃষ্টি

ফাল্গুন বিদায় নিয়ে চৈত্র মাস চলে এলেও দেশের কোথাও এখন পর্যন্ত কালবৈশাখীর দাপট কিংবা ঝুম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *