Monday , June 18 2018
Home / রাজনীতি / যেভাবে বৃথা গেল খালেদার জামিন আটকানোর কৌশল

যেভাবে বৃথা গেল খালেদার জামিন আটকানোর কৌশল

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেয়া হাইকোর্টের জামিন বহাল রেখেছেন চেম্বার আদালত। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দুর্নীতি দমন কমিশন-দুদক ও রাষ্ট্রপক্ষের করা জামিন স্থগিতের আবেদনের প্রেক্ষিতে আজ মঙ্গলবার দুপুরে চেম্বার জজ এ আদেশ দেন। খালেদা জিয়ার জামিন স্থগিত চেয়ে সকালে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় দুদক ও রাষ্ট্রপক্ষ আবেদন করে।

এদিকে পাঁচ বছরের কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় হাইকোর্টের দেওয়া চার মাসের জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের ওপর শুনানির জন্য পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠানো হয়েছে। আগামীকাল বুধবার আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি হবে।

সোমবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে চার মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন হাইকোর্ট। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ সোমবার এ আদেশ দেন। এ মামলায় পাঁচ বছরের দণ্ড নিয়ে সাবেক এই প্রধানমন্ত্রী গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন। সে হিসাবে ৩২ দিন পর সর্বোচ্চ আদালত থেকে জামিন পান বিএনপি নেত্রী।

Check Also

ব্রেকিং : ধেয়ে আসছে ঝড়-বৃষ্টি

ফাল্গুন বিদায় নিয়ে চৈত্র মাস চলে এলেও দেশের কোথাও এখন পর্যন্ত কালবৈশাখীর দাপট কিংবা ঝুম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *