Monday , June 18 2018
Home / খেলাধুলা / হারের পরেই বড়সড় দুঃসংবাদ পেল শ্রীলঙ্কা!

হারের পরেই বড়সড় দুঃসংবাদ পেল শ্রীলঙ্কা!

শ্রীলঙ্কার মাটিতে নিদাহাস ট্রফির শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশ। ভারতের বিপক্ষে হার দিয়েই টুর্নামেন্ট শুরু করে বাংলাদেশ। কিন্তু টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে গতকাল শনিবার শ্রীলঙ্কার বিপক্ষে জয়ে ফিরেছে বাংলাদেশ। ম্যাচটিতে টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২১৪ রান করে শ্রীলঙ্কা। ফলে জয়ের জন্য টাইগারদের প্রয়োজন ছিল ২১৫।

২১৫ রানের তাড়া করতে শুরু থেকেই জ্বলে উঠে বাংলাদেশ। দুই ওপেনার তামিম ও লিটনের দারুণ শুরু করা ইনিংসটিকে জয়ে পোঁছে দেয় দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহীম। ৩৫ বলে ৭২ রানে অপরাজিত ছিলেন তিনি। ম্যাচের জয়ের নায়ক তিনিই। পাঁচ উইকেটে লঙ্কানদের বিপক্ষে জয় পায় বাংলাদেশ।

আর সেই ম্যাচে নির্ধারিত সময়ের মধ্যে চার ওভার কম বল করেছিল শ্রীলঙ্কা। স্লো ওভার রেটের কারণে শ্রীলঙ্কা দলের অধিনায়ক দিনেশ চান্দিমালকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে। সেই সঙ্গে শ্রীলঙ্কা দলের অন্যান্য খেলোয়াড়দের প্রত্যেককে ম্যাচ ফির ৬০ শতাংশ করে জরিমানা করেছে ম্যাচ রেফারি ক্রিস রেফারি ক্রিস ব্রড।

যার ফলে আগামীকাল ভারতের বিপক্ষে ও আগামী ১৬ মার্চ বাংলাদেশের বিপক্ষে খেলতে পারবেন না লঙ্কান অধিনায়ক দিনেশ চান্দিমাল। তবে নিদাহাস ট্রফির ফাইনালে যদি শ্রীলঙ্কা উঠে তাহলে ওই ম্যাচে খেলতে পারবেন তিনি।

Check Also

ইরানের জালে বাংলাদেশের মেয়েদের ৮ গোল

হংকংয়ে অনূর্ধ্ব-১৫ চার জাতি আমন্ত্রণমূলক নারী ফুটবলে নিজেদের দ্বিতীয় ম্যাচেও বড় জয় পেয়েছে বাংলাদেশের মেয়েরা। শনিবার ইরানের বিপক্ষে ৮-১ গোলের ব্যবধানে জয় পেয়েছে দলটি। বাংলাদেশের পক্ষে হ্যাটট্রিক করেছে তহুরা খাতুন। এর আগে নিজেদের প্রথম ম্যাচে মালয়েশিয়ার জালে গুনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *