Monday , June 18 2018
Home / জীবনযাপন / যেসব প্রশ্ন যৌনতা নিয়ে মহিলাদের মনে ঘুরে

যেসব প্রশ্ন যৌনতা নিয়ে মহিলাদের মনে ঘুরে

যৌনতা নিয়ে অনেক প্রশ্নই ঘুরে মহিলাদের মনে। কিন্তু বিভিন্ন কারণে কৌতূহল প্রকাশ করতে পারেন না তাঁরা। এমন কিছু প্রশ্ন মাথাচাড়া দেয়, যা পার্টনারকেও জিজ্ঞেস করতে সংকোচ বোধ হয়। প্রশ্নগুলো তাই প্রশ্ন হয়েই রয়ে যায়, উত্তর মেলে না। যা অনেক সময় প্রভাব ফেলে মিলনেও।

যৌনতা নিয়ে কী ধরনের কৌতূহল হয় মহিলাদের?

লেসবিয়ান পর্ন দেখে উত্তেজনা হওয়া কি স্বাভাবিক? সমীক্ষায় দেখা গিয়েছে, এক মহিলার সঙ্গে অন্য মহিলার শারীরিক সম্পর্ক দেখে উত্তেজিত হয়ে পড়েন অনেক মহিলাই। কিন্তু তা স্বাভাবিক নাকি বুঝে উঠতে পারেন না অনেকেই। পুরুষদের যৌন জীবনেও পর্ন ছবির প্রভাব রয়েছে। নিজেদের পছন্দের পর্ন তারকার গুণাগুণও অনেক সময় পার্টনারের মধ্যে খোঁজেন তাঁরা। কিন্তু মহিলাদের ক্ষেত্রে পুরুষ-মহিলা সঙ্গমের ছবিও যেমন প্রযোজ্য তেমনই লেসবিয়ান পর্ন দেখেও শরীরে উদ্দীপনা তৈরি হয়। যা অনেক ক্ষেত্রেই অস্বাভাবিক বলে মনে করেন তাঁরা। কিন্তু এর পিছনের বিজ্ঞানটা কী, তা জিজ্ঞেস করতে পারেন না।

সপ্তাহে পাঁচবার মাস্টারবেশন কি ঠিক? পুরুষদের মতো মহিলারাও মাস্টারবেট করে থাকেন। যা একেবারেই স্বাভাবিক। এতে শরীর ও মন দুইই সুস্থ থাকে। কিন্তু সপ্তাহে পাঁচবার! সেটা কি বাড়াবাড়ি? জানতে ইচ্ছা করলেও সংকোচ হয়। পাছে কেউ যদি অতিরিক্ত যৌন পিপাসু ভাবে। তবে গবেষকরা জানাচ্ছেন, নিজের ও পার্টনারের এ নিয়ে কোনও সমস্যা না হলে সপ্তাহে চার-পাঁচবার মাস্টারবেশনে অসুবিধা নেই।

অ্যানাল সেক্স বেশি পছন্দ করা কি স্বাভাবিক লক্ষণ? এমন ইচ্ছে অবশ্য খুব বেশি মহিলার ক্ষেত্রে দেখা যায় না। এ ক্ষেত্রে অরগ্যাজমের মাত্রাও হয় অত্যাধিক। চিকিৎসকের মতে, অ্যানাল সেক্সে মহিলাদের অরগ্যাজম বেশি হওয়ায় একবার যিনি এর স্বাদ পান, তিনি এই মিলনই বেশি পছন্দ করেন। তবে অনেকের ক্ষেত্রেই এই পজিশন কষ্টদায়ক। তাঁদেরকে সেক্স টয় ব্যবহারের পরামর্শও দিচ্ছেন চিকিৎসক।

পার্টনার অরগ্যাজমের অভিনয় করছেন না তো? বিছানায় মহিলারাই সবচেয়ে ভাল অভিনয় করেন। সমীক্ষায় অন্তত তেমনটাই জানা গিয়েছে। তবে ৩০ শতাংশ পুরুষও নাকি এতে সিদ্ধহস্ত। যা কোনওভাবেই বুঝতে পারেন না মহিলারা। ফলে পার্টনার সত্যিই সুখী কিনা, সে নিয়ে মনে ধোঁয়াশা থেকেই যায়। চিকিৎসকদের মতে, মদ্যপান করলে কিংবা অতিরিক্ত ক্লান্তি থেকে এমনটা করে থাকেন পুরুষরা। তাই এ নিয়ে বিস্তর না ভেবে সেই সময়টাকে উপভোগ করাই বুদ্ধিমানের কাজ।

মিলনের সময় বাতকম্য করা কি স্বাভাবিক? মিলনের সময় বাতকম্য রতিসুখে বাধা হয়ে দাঁড়াতে পারে। এমন ধারণা অনেক মহিলারই।

Check Also

বাড়তি আয়ের জন্য যে কাজগুলো করতে পারেন

নির্ধারিত চাকরির পাশাপাশি অন্য কিছু করে বাড়তি আয়কেই পার্টটাইম জব বলে থাকে অনেকেই। এই ধরনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *