Monday , June 18 2018
Home / বিনোদন / নারী দিবসে যে বার্তা নিয়ে হাজির হলেন অপু বিশ্বাস

নারী দিবসে যে বার্তা নিয়ে হাজির হলেন অপু বিশ্বাস

আন্তর্জাতিক নারী দিবস (আদি নাম আন্তর্জাতিক কর্মজীবী নারী দিবস) প্রতি বছর ৮ মার্চ তারিখে পালিত হয়। ১৮৫৭ সালের এই দিনে যুক্তরাষ্ট্রের একটি সেলাই কারখানায় নারী শ্রমিকরা ভোটাধিকারসহ তাদের মর্যাদার সঙ্গে সংশিষ্ট বেশকিছু সুনির্দিষ্ট দাবিতে আন্দোলন করলে তারা পুলিশি নির্যাতনের শিকার হন। আর তাই এই দিনটিকে নারী দিবস হিসেবে পালনের প্রস্তাব করেছিলেন জার্মান নারী নেত্রী ক্লারা জেটকিন ১৯১০ সালে।

১৯১১ সালে প্রথম বেসরকারিভাবে বিভিন্ন দেশে দিনটিকে আন্তর্জাতিক নারী দিবস হিসেবে পালন করা হয়। এর দীর্ঘ ৭৩ বছর পর ১৯৮৪ সালে জাতিসংঘ ৮ মার্চকে আন্তর্জাতিক নারী দিবস হিসেবে ঘোষণার পর থেকে দিনটিকে জাতিসংঘের সদস্য দেশগুলো সরকারিভাবে নারী দিবস হিসেবে পালন করে আসছে।

তবে বিশ্বের এক এক প্রান্তে নারীদিবস উদযাপনের প্রধান লক্ষ্য এক এক প্রকার হয়। কোথাও নারীর প্রতি সাধারণ সম্মান ও শ্রদ্ধা উদযাপনের মুখ্য বিষয় হয়, আবার কোথাও মহিলাদের আর্থিক, রাজনৈতিক ও সামাজিক প্রতিষ্ঠাটি বেশি গুরুত্ব পায়।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা যাচ্ছে এই দিবস উদযাপন করতে গিয়ে নারীর অগ্রগতি এবং তাদেরকে সম্মান করার বিষয়ে কথা বলছেন অনেকে। তাদের মধ্যে শোবিজ তারকারও পিছিয়ে নেয়। একটু আগে নারী দিবসে সকল নারীকে শ্রদ্ধা জানাতে দেখা গেলো এসময়ের সবচেয়ে আলোচিত অভিনত্রেী অপু বিশ্বাসকে। তিনি এ বিষয়ে নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে লিখেছেন, ‘Love, care and Respect Women in your life. Happy Women’s Day.’

Check Also

যার সঙ্গে প্রেম করতেন ক্যাটরিনা!

মুকেশ আম্বানির ছেলে আকাশ আম্বানি নাকি এবার বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন। পাত্রী শ্লোক মেহতা নাকি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *