Wednesday , April 25 2018
Home / খেলাধুলা / মেসি মানুষ নয়, ফিফার উচিত তাকে নিষিদ্ধ করা !!! কিন্তু কেন জেনে নিন ।।

মেসি মানুষ নয়, ফিফার উচিত তাকে নিষিদ্ধ করা !!! কিন্তু কেন জেনে নিন ।।

ফুটবল জগতের এক বিষ্ময়কর নাম লিওনেল মেসি। তার পায়ের জাদু দিয়ে বহুবার কিনার থেকে টেনে তুলেছেন আর্জেন্টিনা ও বার্সেলোনাকে। গোলশূন্য ড্র হতে যাওয়া ম্যাচগুলোতেও শেষ মূহুর্তে জয় এনে দিয়েছেন তিনি। এবারও বিশ্বকাপে আর্জেন্টিনা খেলার সুযোগ পেয়েছে এই মেসির জন্যই। বাছাইপর্বে শেষ পর্যায়ে এসে ইকুয়েডরের বিপক্ষে দুর্দান্ত হ্যাটট্রিক করে দলের বিশ্বকাপে জায়গা নিশ্চিত করেন পাঁচবার ব্যালন ডি’অর জয়ী মেসি। ওই ম্যাচে ৩-১ ব্যবধানে জয় পায় আর্জেন্টিনা।

এমন ঘটনা ঘটেছিল বিশ্বকাপের গত আসরে ২০১৪ সালে ইরানের বিপক্ষে। ম্যাচটি ০-০ তে ড্র হতে যাচ্ছিল। কিন্তু ইনজুরি সময়ে বিষ্ময়বালক মেসি একটি গোল করে দলকে এনে দেন কাঙ্ক্ষিত জয়। আর আর্জেন্টিনার বিপক্ষের এই পরাজয়কে আজও ভুলতে পারেননি ইরানের কোচ কারলোস কুইরোজ।
ওই ম্যাচের প্রসঙ্গ টেনে মেসিকে নিয়ে তিনি মজা করে বলেছেন, মেসি খুব বেশি ভাল খেলে। ফিফার উচিত ওকে নিষিদ্ধ করা, যতক্ষণ না প্রমাণ হবে যে সে মানুষ।

ফিফা.কম-কে দেওয়া সাক্ষাতকারে ৬৪ বছর বয়সী ইরানের কোচ কুইরোজ বলেন, আমি সব সময়ই বলি মেসি অসাধারণ খেলোয়াড়। সে এই গ্রহের নয়। যদি মানুষ হতো তাহলে ওই ম্যাচে জাদুকরী ওই মুহূর্ত সৃষ্টি করতে পারতো না সে।

তিনি আরও বলেন, আমি সাধারণত হারতে পছন্দ করি না। কিন্তু আমি ওই ম্যাচে পরাজয়ের দুঃখ ভুলতে পারিনি। এটি ছিল একটি জাদুকরী মুহূর্ত, যা দেখলে মনে হয় ফুটবল বেঁছে আছে। আর এ কারণেই ফুটবল খেলা বিশ্বের সবচেয়ে সেরা খেলা। আর ওই মুহূর্তটি আরও বিশেষ হয়ে উঠে যখন তা আসে এমন কোনো খেলোয়াড়ের কাছ থেকে যাকে খেলার অনুমতি দেওয়াই উচিত নয় ফিফার, যতক্ষণ না প্রমাণ হয় যে, সে আসলেই মানুষ।

আগামীতে পুর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর মুখোমুখি হলে এ রকম স্মরণীয় মুহূর্ত কামনা করেছেন পর্তুগাল ও স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের সাবেক কোচ কুইরোজ।

Check Also

বিরাট কোহলিকে ‘‌ননসেন্স’‌ বললেন ইংলিশ পেসার বব উইলিস

ইংল্যান্ড সফরের আগে কাউন্টি ক্রিকেট খেলার সিদ্ধান্ত নিয়েছেন বিরাট কোহলি। সারের হয়ে তিনটি ম্যাচ খেলবেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *