Friday , April 20 2018
Home / বাংলাদেশ / যে কারণে জাতীয় পার্টিকে ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী

যে কারণে জাতীয় পার্টিকে ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী

জাতীয় পার্টি সরকারি না বিরোধী দল–এ নিয়ে প্রশ্ন তোলে দলটির সম্মান বাঁচাতে প্রধানমন্ত্রীর কাছে আকুতি জানিয়েছিলেন রওশন এরশাদ। দলের তিন এমপিকে মন্ত্রিত্ব দিয়ে এখনও সরকারে ধরে রাখায় কিছুটা ক্ষোভও প্রকাশ করেছিলেন। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বক্তব্যে বিরোধী দলটির ভূয়সী প্রশংসা করেছেন। জাতীয় পার্টিকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, রওশন এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টি সংসদে অত্যন্ত গঠনমূলক আলোচনা করছে, গঠনমূলক সমালোচনা করছে।

মঙ্গলবার সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী একথা বলেন। এর আগে রওশন এরশাদ তার বক্তব্যে সংসদে নিজেদের পরিচয় নিয়ে প্রশ্ন তুলে তাদের সম্মান ফিরিয়ে দিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। তবে প্রধানমন্ত্রী তার এক ঘণ্টার বক্তব্যে ওই বিষয়ে কোনও মন্তব্য করেননি। বরং সংসদে জাতীয় পার্টির ভূমিকার প্রশংসা করেন।

তিনি বলেন, একটা সময় এদেশে আমি দেখেছি পার্লামেন্টে বিরোধী দলে যারা ছিল, বিশেষ করে বিএনপি যখন ছিল; তখন এই পার্লামেন্টে যে সমস্ত অশালীন কথা বলা হতো; যা ভাষায় উচ্চারণ করা যায় না। যে আচার আচরণ করতো, কোনও গঠনমূলক আলোচনা করতো না। রওশন এরশাদের নেতৃত্বে বর্তমানে আমাদের বিরোধী দল জাতীয় পার্টি এখানে গঠনমূলক দায়িত্ব পালন করছে। অত্যন্ত গঠনমূলক আলোচনা করছে, গঠনমূলক সমালোচনা করছে। আমাদের যতগুলো বিল আসছে; সেগুলো তারা দেখছেন, সেখানে সব ধরনের সংশোধনী নিয়ে আসছেন। সেই সংশোধনী আমরা গ্রহণ করছি। গণতান্ত্রিক চর্চাটা কীভাবে সুষ্ঠুভাবে করা যেতে পারে, তার একটা দৃষ্টান্ত স্থাপিত হয়েছে এই সংসদে। এজন্য বিরোধী দলকে আন্তরিক ধন্যবাদ জানাই।

Check Also

পুলিশ সুপারের বদলির খবরের আনন্দে মিষ্টি বিতরণ!!

অপরাধী ও মাদক ব্যবসায়ীদের আতংক অতিরিক্ত পুলিশ সুপার এম এম মাহমুদ হাসান (পিপি এম-সেবা) এর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *