Friday , May 25 2018
Home / খেলাধুলা / দেশে ফিরে গিয়ে সাকিব-সৌম্যকে নিয়ে যা বললেন হাথুরুসিংহে

দেশে ফিরে গিয়ে সাকিব-সৌম্যকে নিয়ে যা বললেন হাথুরুসিংহে

দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজে দল ঘোষণার আগে ফর্মে থাকা সাকিব আল হাসানকে বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত জানায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টানা ক্রিকেটের ধকল সামলাতে ওই সিরিজে বিশ্রাম চেয়ে বোর্ডের কাছে আবেদন করেন সাকিব। নিজ দেশে ফিরে সাকিব-সৌম্যকে নিয়ে কথা বললেন হাথুরুসিংহে।

দলের সবচেয়ে বড় তারকা ছাড়া পুরো সিরিজ জুড়েই বাংলাদেশ দলের অবস্থা ছিল অপরিপাটি।ওই সফরেই তৎকালীন কোচ চন্ডিকা হাথুরুসিংহের দ্বন্দ্বেরও আভাস পাওয়া যায়। সিরিজ শেষ হবার পরপরই কোচের পদ থেকে স্বেচ্ছায় অব্যাহতি দেন লঙ্কান এই কোচ।হাল ধরেন নিজের দেশের ক্রিকেটার দের। প্রথমে বাংলাদেশ সফর করেন হাথুরু।

ত্রিদেশীয় সিরিজে প্রথম দুটি ম্যাচে হারলেও জিতে নেয় টুর্নামেন্টটি। এমনকি বাংলাদেশের বিপক্ষে টেস্ট ও টি-টেয়োন্টি সিরিজও নিজেদের ঝুলিতে পুরে নেয়। দক্ষিণ আফ্রিকা সফরে সাকিবের বিশ্রাম নিয়ে মুখ খুলেছেন কোচ হাথুরুসিংহে।তিনি বলেন,এই বিষয়টি আমি যদি আগে থেকে জানতাম তাহলে ভালো হতো। এটাই আসল ব্যাপার- বিষয়টি আমি অনেক দেরীতে জেনেছি।’মাশরাফি-সাকিবদের সাবেক গুরুর কাছে প্রশ্ন রাখা হয়, তাদের অধীনে অতিরিক্ত সুযোগ পেতেন সৌম্য সরকার।

হাথুরুসিংহের বিদায়ের পর সৌম্যকে দল থেকেও বাদ পড়তে হয়েছে।তবে বাম-হাতি এই ব্যাটসম্যানের প্রতি সাবেক কোচেরর অনুরাগ ফের বোঝা গেল তার কথায়। যদিও কাউকে আলাদাভাবে মূল্যায়ন স্বীকার করলেন না বর্তমান লঙ্কান কোচ। বাংলাদেশের এই কোচ বলেন, ‘আপনি জিজ্ঞেস করতে পারেন, সবাই একই উত্তর দিবে- আমি সবাইকে সমান চোখে দেখেছি।তবে যারা প্রতিভাবান তাদের আমি বেশ সুযোগ দিয়েছি। সৌম্য বেশ প্রতিভাবান।তাকে সঠিকভাবে লালন করলে সে দারুণ এক ক্রিকেটার হয়ে উঠবে। তাকে সুযোগ দেওয়ার মানে এই নয় যে আমি বাকি ক্রিকেটারদের অবহেলা করেছি।’ ‘রিয়াদ যখন ফর্মে ছিল না, তখন আমি তাকে নিয়ে কাজ করেছি।

এখন আইসিসির আসরেই তার তিনটি শতক। ইমরুল, মুশফিক, তামিমকেও আমি আলাদা করে সময় দিয়েছি।’২০১৪ সালের মে মাসে মাশরাফি-সাকিবদের দায়িত্ব নেন হাথুরু। ওই বছরই ঘরের মাঠে ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতে নতুন দিনের বার্তা দেয় টাইগাররা। পরের বছর হোম গ্রাউন্ডে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ ড্র এবং শ্রীলঙ্কার মাটিতে লঙ্কানদের বিপক্ষে তিন ফরম্যাটের সিরিজে ড্র করেন লাল সবুজের প্রতিনিধিরা।

Check Also

ইরানের জালে বাংলাদেশের মেয়েদের ৮ গোল

হংকংয়ে অনূর্ধ্ব-১৫ চার জাতি আমন্ত্রণমূলক নারী ফুটবলে নিজেদের দ্বিতীয় ম্যাচেও বড় জয় পেয়েছে বাংলাদেশের মেয়েরা। শনিবার ইরানের বিপক্ষে ৮-১ গোলের ব্যবধানে জয় পেয়েছে দলটি। বাংলাদেশের পক্ষে হ্যাটট্রিক করেছে তহুরা খাতুন। এর আগে নিজেদের প্রথম ম্যাচে মালয়েশিয়ার জালে গুনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *